25 August 2015
24 August 2015
প্রিপেইড প্ল্যান
airtel ডাটা সার্ভিস
এয়ারটেল ইন্টারনেট মডেম | facebook মাত্র ২ টাকায় | 0 facebook | এয়ারটেল ইন্টারনেট | ডিভাইস ব্যবস্থাপনা | ডাটা কার্ড | মাল্টিমিডিয়া সেটিংস | মোবাইল ব্যাকআপ
প্রিপেইড প্ল্যান:
সম্মানিত প্রিপেইড গ্রাহক, আপনার জন্য ২ ধরনের ইন্টারনেট প্ল্যান নিচে দেওয়া হলঃ
পে এজ ইউ গো
প্রিপেইড ভলিউম প্যাক
প্ল্যানঃ এ- পে এজ ইউ গো
বিষয়বস্তু
ডাটা লিমিট এবং মেয়াদ
চার্জ
পে এজ ইউ গো
০.০১১৫ টাকা/কেবি (ভ্যাট সহ)
রেজিস্টেশন
যেহেতু সার্ভিসটি প্রাক-সক্রিয়, আপনি সিম চালু করার সাথে সাথেই P1 ব্যাবহার করতে পারবেন।
অ্যাক্টিভেশন সময়
যেহেতু সার্ভিসটি প্রাক-সক্রিয়, আপনি সিম চালু করার সাথে সাথেই P1 ব্যাবহার করতে পারবেন।
সার্ভিসের মেয়াদ
আপনার ইচ্ছে মত যখন খুশি P1 সার্ভিস ব্যাবহার করতে পারবেন। আপনি যত কেবি খরচ করবেন তত পরিশোধ করতে হবে। কোন প্রকার মাসিক ফি নেই। ব্যবহারের কোন সীমা নেই।
প্ল্যানঃ বি - প্রিপেইড ভলিউম প্যাক
প্রিপেইড ভলিউম প্যাক
প্যাক স্থিতিকাল
ভলিউম এর ধরন
ডাটা ভলিউম
চার্জ
এসএমএস কি ওয়ার্ড
মেয়াদ
এসএমএস শর্ট কোড
মাসিক প্যাক
Heavy
৫ জিবি
৭৪৭.৫০ টাকা
P5
৩০ + অনুরোধে অতিরিক্ত দিন
5000
Moderate
৩ জিবি
৫১৭.৫০ টাকা
P7
৩০ + অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
১ জিবি
৩১৬.২৫ টাকা
P6
৩০ + অতিরিক্ত দিন (অনুরোধে)
পাক্ষিক প্যাক
Moderate
১২০এমবি
১১৩.৮৫ টাকা
FPM
১৪+ অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
২০ এমবি
৩৪.৫০ টাকা
FPL
১৪ + অতিরিক্ত দিন (অনুরোধে)
সাপ্তাহিক প্যাক
Moderate
৫৫ এমবি
৫৭.৫০টাকা
WPM
৬ + অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
২০ এমবি
২৩ টাকা
WPL
৬+ অতিরিক্ত দিন (অনুরোধে)
দৈনিক প্যাক
Moderate
১৫০ এমবি
৫৭.৫০টাকা
P4
১+ অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
১০ এমবি
১১.৫০ টাকা
P9
১+ অতিরিক্ত দিন (অনুরোধে)
রেজিস্টেশন
আপনি যখন একটি নিশ্চিতকরণ এসএমএস পাবেন যে আপনি ভলিউম প্যাক গ্রাহক হয়েছেন ,আপনার ব্যবহারের ধরন ভলিউম প্যাকের অধীনে বিবাচিত হবে।
গুরুত্বপূর্ণ টীকা
গ্রাহকরা একইদিনে একাধিক প্যাক কিনতে পারবেন
আপনি একটি ভলিউম প্যাক কিনে থাকলে আপনার DA4 অ্যাকাউন্টের ব্যলেন্স বাদে আপনি যত খুশি তত ডাটা প্যাক ক্রয় করতে পারবেন। ডাটা ভলিউমযুক্ত হবে কিন্তু মেয়াদ সর্বশেষ ক্রয়ক্রিত প্যাকের মেয়াদ অনুসারে হবে।
উদাহরনঃ
মনে করুন আপনি মাসের ১ম দিন FPM (১২০এমবি@৯৯টাকা/১৫ দিন) কিনলেন। তারপর একই মাসের ১০ম দিনে আপনি একটি P9 প্যাক(১০এমবি@১০টাকা/১ দিন) কিনলেন। এই ক্ষেত্রে আপনার ব্যালেন্স যুক্ত হবে যেখানে আপানার মেয়াদ হবে ১১তম দিন এর রাত ১১:৫৯পর্যন্ত। মেয়াদ ১৫তম দিন পর্যন্ত প্রযোজ্য হবে না।
ইন্টারনেট ব্যালেন্স এবং মেয়াদ জানতে ডায়াল *৭৭৮*৪# (ফ্রী)
একবার ডাটা ভলিউম শেষ হওয়া মানে ইন্টারনেট ব্যালেন্স ০ থেকে ১ এমবি এর মধ্যে থাকা, কিন্তু মেয়াদউত্তীর্ণ না হলেও ইন্টারনেট ব্যবহার করা যাবে না।
তারপর, আপনি আরও ব্যবহারের জন্য নিচে উল্লেখিত যেকোনটি বাছাই করতে পারেন
অপশনএ(A): আপনি উপরে বর্ণিত যে কোন প্যাক পুনঃক্রয় করতে পারবেন
অথবা
অপশন বি(B): আপনি এসএমএস করতে পারেন 'PG2 লিখে ৫০০০ নম্বরে(১০কেবি/পয়সা+ভ্যাট)
আপনি যদি অপশন বি(B) বেছে নেন তাহলে আপনি ১০কেবি/পয়সা রেট+ভ্যাট এ ব্রাউজ করতে পারবেন মেয়াদ থাকা পর্যন্ত।
যেকোনো প্যাক এর মেয়াদ শেষের সময় ২৩:৫৯ ঘণ্টা( রাত ১১:৫৯)
যদি আপনার প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার পর আপনি *৭৭৮*৪# ডায়াল করেন তাহলে নিচের বার্তাটি পাবেন, যেখানে ডাটার পরিমান শুন্য দেখা যাবে।
Remaining Internet: 0.00MB. Validity: 11:59pm, 29-Sep-2013.
প্যাক ক্রয়ের নীতিমালা
প্রদত্ত দিন কোন ইন্টারনেট প্যাক ক্রয় করা যাবে না 0:00 ঘণ্টা (রাত ১২:00 টা) থেকে 0২:00 ঘণ্টা (রাত ২:00 টা), যদিও এই সময়ে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।
এয়ারটেল ইন্টারনেট মডেম | facebook মাত্র ২ টাকায় | 0 facebook | এয়ারটেল ইন্টারনেট | ডিভাইস ব্যবস্থাপনা | ডাটা কার্ড | মাল্টিমিডিয়া সেটিংস | মোবাইল ব্যাকআপ
প্রিপেইড প্ল্যান:
সম্মানিত প্রিপেইড গ্রাহক, আপনার জন্য ২ ধরনের ইন্টারনেট প্ল্যান নিচে দেওয়া হলঃ
পে এজ ইউ গো
প্রিপেইড ভলিউম প্যাক
প্ল্যানঃ এ- পে এজ ইউ গো
বিষয়বস্তু
ডাটা লিমিট এবং মেয়াদ
চার্জ
পে এজ ইউ গো
০.০১১৫ টাকা/কেবি (ভ্যাট সহ)
রেজিস্টেশন
যেহেতু সার্ভিসটি প্রাক-সক্রিয়, আপনি সিম চালু করার সাথে সাথেই P1 ব্যাবহার করতে পারবেন।
অ্যাক্টিভেশন সময়
যেহেতু সার্ভিসটি প্রাক-সক্রিয়, আপনি সিম চালু করার সাথে সাথেই P1 ব্যাবহার করতে পারবেন।
সার্ভিসের মেয়াদ
আপনার ইচ্ছে মত যখন খুশি P1 সার্ভিস ব্যাবহার করতে পারবেন। আপনি যত কেবি খরচ করবেন তত পরিশোধ করতে হবে। কোন প্রকার মাসিক ফি নেই। ব্যবহারের কোন সীমা নেই।
প্ল্যানঃ বি - প্রিপেইড ভলিউম প্যাক
প্রিপেইড ভলিউম প্যাক
প্যাক স্থিতিকাল
ভলিউম এর ধরন
ডাটা ভলিউম
চার্জ
এসএমএস কি ওয়ার্ড
মেয়াদ
এসএমএস শর্ট কোড
মাসিক প্যাক
Heavy
৫ জিবি
৭৪৭.৫০ টাকা
P5
৩০ + অনুরোধে অতিরিক্ত দিন
5000
Moderate
৩ জিবি
৫১৭.৫০ টাকা
P7
৩০ + অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
১ জিবি
৩১৬.২৫ টাকা
P6
৩০ + অতিরিক্ত দিন (অনুরোধে)
পাক্ষিক প্যাক
Moderate
১২০এমবি
১১৩.৮৫ টাকা
FPM
১৪+ অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
২০ এমবি
৩৪.৫০ টাকা
FPL
১৪ + অতিরিক্ত দিন (অনুরোধে)
সাপ্তাহিক প্যাক
Moderate
৫৫ এমবি
৫৭.৫০টাকা
WPM
৬ + অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
২০ এমবি
২৩ টাকা
WPL
৬+ অতিরিক্ত দিন (অনুরোধে)
দৈনিক প্যাক
Moderate
১৫০ এমবি
৫৭.৫০টাকা
P4
১+ অতিরিক্ত দিন (অনুরোধে)
Light
১০ এমবি
১১.৫০ টাকা
P9
১+ অতিরিক্ত দিন (অনুরোধে)
রেজিস্টেশন
আপনি যখন একটি নিশ্চিতকরণ এসএমএস পাবেন যে আপনি ভলিউম প্যাক গ্রাহক হয়েছেন ,আপনার ব্যবহারের ধরন ভলিউম প্যাকের অধীনে বিবাচিত হবে।
গুরুত্বপূর্ণ টীকা
গ্রাহকরা একইদিনে একাধিক প্যাক কিনতে পারবেন
আপনি একটি ভলিউম প্যাক কিনে থাকলে আপনার DA4 অ্যাকাউন্টের ব্যলেন্স বাদে আপনি যত খুশি তত ডাটা প্যাক ক্রয় করতে পারবেন। ডাটা ভলিউমযুক্ত হবে কিন্তু মেয়াদ সর্বশেষ ক্রয়ক্রিত প্যাকের মেয়াদ অনুসারে হবে।
উদাহরনঃ
মনে করুন আপনি মাসের ১ম দিন FPM (১২০এমবি@৯৯টাকা/১৫ দিন) কিনলেন। তারপর একই মাসের ১০ম দিনে আপনি একটি P9 প্যাক(১০এমবি@১০টাকা/১ দিন) কিনলেন। এই ক্ষেত্রে আপনার ব্যালেন্স যুক্ত হবে যেখানে আপানার মেয়াদ হবে ১১তম দিন এর রাত ১১:৫৯পর্যন্ত। মেয়াদ ১৫তম দিন পর্যন্ত প্রযোজ্য হবে না।
ইন্টারনেট ব্যালেন্স এবং মেয়াদ জানতে ডায়াল *৭৭৮*৪# (ফ্রী)
একবার ডাটা ভলিউম শেষ হওয়া মানে ইন্টারনেট ব্যালেন্স ০ থেকে ১ এমবি এর মধ্যে থাকা, কিন্তু মেয়াদউত্তীর্ণ না হলেও ইন্টারনেট ব্যবহার করা যাবে না।
তারপর, আপনি আরও ব্যবহারের জন্য নিচে উল্লেখিত যেকোনটি বাছাই করতে পারেন
অপশনএ(A): আপনি উপরে বর্ণিত যে কোন প্যাক পুনঃক্রয় করতে পারবেন
অথবা
অপশন বি(B): আপনি এসএমএস করতে পারেন 'PG2 লিখে ৫০০০ নম্বরে(১০কেবি/পয়সা+ভ্যাট)
আপনি যদি অপশন বি(B) বেছে নেন তাহলে আপনি ১০কেবি/পয়সা রেট+ভ্যাট এ ব্রাউজ করতে পারবেন মেয়াদ থাকা পর্যন্ত।
যেকোনো প্যাক এর মেয়াদ শেষের সময় ২৩:৫৯ ঘণ্টা( রাত ১১:৫৯)
যদি আপনার প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার পর আপনি *৭৭৮*৪# ডায়াল করেন তাহলে নিচের বার্তাটি পাবেন, যেখানে ডাটার পরিমান শুন্য দেখা যাবে।
Remaining Internet: 0.00MB. Validity: 11:59pm, 29-Sep-2013.
প্যাক ক্রয়ের নীতিমালা
প্রদত্ত দিন কোন ইন্টারনেট প্যাক ক্রয় করা যাবে না 0:00 ঘণ্টা (রাত ১২:00 টা) থেকে 0২:00 ঘণ্টা (রাত ২:00 টা), যদিও এই সময়ে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।
সেটিংস
ওয়েব সেটিং
প্রোফাইলের নাম blweb
এপিএন (access point name) blweb
**প্রটোকল http
ওয়াপ
ওয়াপ সেটিং
প্রোফাইলের নাম blwap
এপিএন (access point name) blwap
গেটওয়ে (প্রক্সি) আইপি 10.10.55.34 অথবা 010.010.055.34
গেটওয়ে (প্রক্সি) পোর্ট 8799
**প্রটোকল http
এমএমএস
এমএমএস সেটিং
প্রোফাইলের নাম banglalink mms
এপিএন (এক্সেস পয়েন্ট নাম) blmms
গেটওয়ে (প্রক্সি) আইপি 10.10.55.34
গেটওয়ে (প্রক্সি) পোর্ট 8799
রিলে সার্ভার ইউআরএল http://mmsc1:10021/mmsc/01
ডাটা বিয়ারার gprs
প্রোফাইলের নাম blweb
এপিএন (access point name) blweb
**প্রটোকল http
ওয়াপ
ওয়াপ সেটিং
প্রোফাইলের নাম blwap
এপিএন (access point name) blwap
গেটওয়ে (প্রক্সি) আইপি 10.10.55.34 অথবা 010.010.055.34
গেটওয়ে (প্রক্সি) পোর্ট 8799
**প্রটোকল http
এমএমএস
এমএমএস সেটিং
প্রোফাইলের নাম banglalink mms
এপিএন (এক্সেস পয়েন্ট নাম) blmms
গেটওয়ে (প্রক্সি) আইপি 10.10.55.34
গেটওয়ে (প্রক্সি) পোর্ট 8799
রিলে সার্ভার ইউআরএল http://mmsc1:10021/mmsc/01
ডাটা বিয়ারার gprs
নির্ভয় - ফ্রি জীবন বীমা
সম্মানিত গ্রাহকদের জন্য মাইক্রো এনশিওর বাংলাদেশ এবং প্রগতি লাইফ এর সাথে অংশীদারিত্বের ভিত্তিতে গ্রামীণফোন নিয়ে এলো 'নির্ভয়' লাইফ ইন্স্যুরেন্স। ২০১৩ সালের জুন মাসে নির্ভয় তার যাত্রা শুরু করে। জিপি নেটওয়ার্কে ন্যুনতম খরচ করে সম্মানিত গ্রাহককে জীবনের ঝুঁকির নিশ্চয়তা দেওয়াই নির্ভয় এর উদ্দেশ্য। গ্রামীণফোন গ্রাহকের মাসিক রিচার্জ উপর নির্মিত একটি ফ্রি লাইফ ইন্স্যুরেন্স নির্ভয়।
কেন লাইফ ইন্স্যুরেন্স
ইন্স্যুরেন্স অর্থ সুরক্ষা। ইন্স্যুরেন্স আপনার এবং আপনার পরিবারের বিপদ বা ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা নিশ্চিত করে। ইন্স্যুরেন্স একটি ছাতা মত, যা আপনি আপনার সাথে রাখেন। প্রতিদিন বৃষ্টি নাও হতে পারে কিন্তু যখন বৃষ্টি হবে আপনার কোনো সমস্যা হবে না, আপনি সেই ছাতা ব্যবহার করে নিজেকে বৃষ্টির হাতে থেকে রক্ষা করতে পারবেন। আমরা প্রতিদিন বিভিন্ন বিপদের মুখোমুখি হয়ে থাকি যেমন স্বাস্থ্য সমস্যা, সম্পত্তির ক্ষতি, মৃত্যু ইত্যাদি যেসব কারণে আমাদের পরিবার ও প্রিয়জন খুব ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে। ইন্স্যুরেন্স করা ব্যক্তি কভার অ্যামাউন্ট পরিশোধ করার মাধ্যমে তার পরিবার/প্রিয়জনকে সুরক্ষিত রাখতে পারেন।
নির্ভয় লাইফ ইন্স্যুরেন্স নিবন্ধিত গ্রাহকে জীবন ক্ষতির ঘটনায় আর্থিক ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে সুরক্ষা দেয়। এখন, গ্রাহকদের নির্ভয় আরো আকর্ষণীয় ও মূল্যবান করে তুলতে, গ্রামীণফোন নিম্নলিখিত নতুন বৈশিষ্ট্যগুলো চালু করেছে:
১. বিদ্যমান মডেলে যোগ করা হয়েছে একটি নতুন স্ল্যাব (টাকা ১৫০-২৪৯) সম্মানিত জিপি গ্রাহকগণ এবং নতুন গ্রাহকদের ইন্স্যুরেন্স এর আরো বেশি উদ্বুদ্ধ করতে সুবিধা দিতে নির্ভয়কে আরো আকর্ষণীয় করা হয়েছে।
নির্ভয় এর স্ল্যাব অনুসারে নতুন লাইফ ইন্স্যুরেন্স এর অফারগুলো নিম্নরূপ:
পূর্ববর্তী ক্যালেন্ডার মাসে রিচার্জ
(মাস ১) [ভ্যাট ব্যতীত]
ফ্রি লাইফ ইন্স্যুরেন্স কভার
(ক্যালেন্ডার মাস ২)
১৫০ টাকার কম
কোনো কভারেজ নেই
১৫০-২৪৯ টাকা
১০,০০০ টাকা
২৫০-৩৪৯ টাকা
২০,০০০ টাকা
৩৫০-৪৯৯ টাকা
৩০,০০০ টাকা
৫০০ টাকা বা এর চেয়ে বেশি
৫০,০০০ টাকা
২. রিচার্জ ভিত্তিক মডেল এর উন্নয়ন (বিদ্যমান ব্যবহার ভিত্তিক মডেলের বিপরীত): গ্রাহক সংখ্যা বাড়াতে নির্ভয়কে আরো সহজ করা হয়েছে।
৩. গ্রাহক সম্পৃক্ততা (ব্যবহার নিশ্চিতকরণ): গ্রাহকের সম্পৃক্ততা বৃদ্ধি এবং ফিরে যাওয়া প্রতিরোধ করতে আমরা এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশনের সময় নিশ্চিতকরণের ব্যবস্থা করা হয়েছে।
ইন্স্যুরেন্স সুবিধায় অন্তর্ভুক্তির যোগ্যতা ও রেজিষ্ট্রেশন করার উপায়:
১৮ - ৬০ বছর বয়সী গ্রামীণফোন-এর সকল গ্রাহক (ডাটা সিমের গ্রাহক ব্যতীত) এখন মোবাইলেই রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও নিকটস্থ গ্রামীণফোন সেন্টার ও গ্রামীণফোন-এর নির্দিষ্ট সার্ভিস সেন্টার থেকে নির্ভয় প্রতিনিধির মাধ্যমে ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন।
রেজিস্ট্রেশন করতে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *777# নম্বরে এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন|
রেজিস্ট্রেশন করার উপায়
রেজিস্ট্রেশন করতে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *৭৭৭# নম্বরে|
এছাড়াও রেজিস্ট্রেশন করতে পারবেন আপনার নিকটস্থ গ্রামীণফোন সেন্টার, গ্রামীণফোন সার্ভিস টাচ্ পয়েন্ট অথবা মোবিক্যাশ আউটলেটে | আমাদের নিজস্ব আউটলেট প্রতিনিধি সঠিক নিয়মানুসারে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করে দিবেন।
রেজিষ্ট্রেশন জন্য প্রয়োজনীয় তথ্য সমুহ:
গ্রাহক বা ব্যবহারকারীর মোবাইল নম্বর
গ্রাহক বা ব্যবহারকারীর নাম
গ্রাহক বা ব্যবহারকারীর বয়স
গ্রাহক বা ব্যবহারকারীর জাতীয় পরিচয়পত্রের নম্বর/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স
নমিনির নাম
গ্রাহকের সাথে নমিনির সম্পর্ক (শুধুমাত্র বাবা/মা/ভাই/বোন/স্বামী/স্ত্রী/ছেলে/মেয়ে/দাদা/ দাদী/ নানা/নানী/ নাতি/নাতনি নমিনি হতে পারবেন)
নমিনির বয়স
রেজিষ্ট্রেশনের জন্য ডাটা এন্ট্রি:
নিযুক্ত প্রতিনিধি প্রথমে গ্রাহককে নির্ভয় ইন্স্যুরেন্স সুবিধা সর্ম্পকে বুঝিয়ে বলবেন।
এবার রেজিষ্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য সমূহ গ্রাহকের নিকট থেকে জেনে নিবেন এবং রেজিষ্ট্রেশনের তথ্য সমূহ ইলেক্ট্রনিক রেজিষ্ট্রেশন ফর্মে নিবন্ধন করবেন।
তথ্য সমূহ নিবন্ধনের পরে, গ্রাহকের নিকট থেকে পুনরায় যাচাই করবেন।
এরপর রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য submit করবেন।
এসএমএস এর মাধ্যমে গ্রাহক কর্তৃক রেজিষ্ট্রেশন নিশ্চিত করুন:
গ্রাহকগণ তাদের মোবাইলে 9100 থেকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সর্ম্পকে এসএমএস পাবেন (চার্জ প্রযোজ্য নয়)
রেজিস্ট্রেশন সম্পন্ন করতে গ্রাহকগণ তাদের মোবাইল থেকে ‘1’ লিখে 9100-এ এসএমএস করবেন (চার্জ প্রযোজ্য নয়)
গ্রাহকগণ যদি রেজিস্ট্রেশন করতে না চান তবে ‘2’ লিখে 9100-এ এসএমএস করবেন (চার্জ প্রযোজ্য নয়)
গ্রাহকগণ তাদের মোবাইলে 9100 থেকে রেজিস্ট্রেশন নিশ্চিতকরণ/বাতিল এসএমএস পাবেন (চার্জ প্রযোজ্য নয়)
রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করণের সময় গ্রাহকদের নির্ভয় ইন্স্যুরেন্স-এর সুবিধা সম্পর্কে সকল তথ্য জেনে বুঝে সেবাটি নিতে সম্মতি প্রদান করেছেন এবং এই সম্পর্কিত ডাটা প্রক্রিয়া করণে গ্রামীণফোন-কে অনুমতি প্রদান করবেন। সঙ্গে গ্রাহক ব্যবহারকারী বা মালিক সে সম্পর্কিত তথ্যও প্রদান করবেন
ইন্স্যুরেন্স সুবিধা শুরুর তারিখ ও মেয়াদ:
প্রতি মাসে ২৫০ টাকা বা তার বেশি লোকাল টকটাইম SMS, Data, VAS, Short Code, রোমিং বোনাস মিনিট ব্যতিত) ব্যবহার করেই এই সুবিধা পাবেন
গ্রাহকরা যে মাসে রেজিস্ট্রেশন করবে, সেই মাসের প্রথম দিন থেকে ক্যালেন্ডার মাসের শেষ দিনের লোকাল টকটাইম ব্যবহারের উপর পরবর্তী মাসের প্রথম দিন থেকেই মাসের শেষ দিন পর্যন্ত ইন্স্যুরেন্সের আওতায় থাকবেন। এই নিয়ম পরবর্তী মাসসমূহের জন্য প্রযোজ্য হবে।
প্রতিমাসে এসএমএস এর মাধ্যমে গ্রাহকদের তাদের ইন্স্যুরেন্স-এর মেয়াদ জানানো হবে
একবার রেজিস্ট্রেশন সম্পন্ন করলে রেজিস্ট্রেশন বাতিল না করা পর্যন্ত রেজিস্ট্রেশন মেয়াদ চলবে, তবে ইন্স্যুরেন্স-এর পরিমাণ গ্রাহকের মাসিক লোকাল টকটাইম ব্যবহারের উপর নির্ভরশীল
যদি কোনো মাসে লোকাল টকটাইম এর ব্যবহার ২৫০ টাকার কম হয়, তবে পরবর্তী মাসের জন্য কোনো ইন্স্যুরেন্স কাভারেজ প্রযোজ্য হবে না
পোস্টপেইড গ্রাহকদের ক্ষেত্রে মাসিক ব্যবহারের পরিমাণ গ্রাহকদের বিল সাইকেলের উপর নির্ভরশীল
বান্ডেল অফারের ক্ষেত্রে, বান্ডেলের টকটাইমের পরিমাণ গ্রাহক যে মাসে বান্ডেল ক্রয় করেছেন সে মাসের ব্যবহার হিসেবে গণ্য হবে
যদি কোনো গ্রাহকের একাধিক মোবাইল নম্বর ইন্স্যুরেন্স এর জন্য রেজিস্ট্রেশন করা থাকে তবে ঐ গ্রাহকের ক্ষেত্রে সর্বোচ্চ ১,০০,০০০ টাকা পর্যন্ত ইন্স্যুরেন্স পরিশোধ করা হবে
রেজিষ্ট্রেশন তথ্য পরিবর্তন ও রেজিষ্ট্রেশন বাতিলকরণ প্রক্রিয়া:
রেজিস্ট্রেশন তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিল করতে গ্রাহককে ১২০০ নম্বরে ডায়াল করতে হবে (সকাল ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত)
১২০০ নম্বরের প্রতিনিধি গ্রাহকের তথ্য যাচাইকরণের পর রেজিস্ট্রেশন এর তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিলের ব্যবস্থা করবেন
রেজিস্ট্রেশন বাতিল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরবর্তী মাসের শুরুতে গ্রাহককে এসএমএস এর মাধ্যমে জানানো হবে
তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিল করতে কোনো চার্জ প্রযোজ্য নয়
শুধু মাত্র ১২০০ হট লাইনের কল চার্জ প্রযোজ্য
দাবি পরিশোধ প্রণালী:
ইন্স্যুরেন্সকৃত কোনো গ্রাহক মারা গেলে নমিনি কর্তৃক মৃত্যু দাবি আবেদনপত্র পূরণ করে সকল প্রয়োজনীয় তথ্যাদি গ্রাহকের মৃত্যুর ১২০ দিনের মধ্যে নিকটস্থ গ্রামীণফোন সেন্টারে জমা দিতে হবে
ইন্স্যুরেন্স দাবির সাথে নিম্নের কাগজপত্র জমা দিতে হবে:
গ্রাহকের মৃত্যু সনদপত্র
মৃত গ্রাহকের জাতীয় পরিচয়পত্রের কপি
নমিনির জাতীয় পরিচয়পত্রের কপি
মৃত গ্রাহকের সিম কার্ড, গ্রাহক
নমিনির মধ্যকার সম্পর্কের প্রমাণপত্র (উদাহরণ: জন্ম নিবন্ধন সনদ) ও
সঠিকভাবে পূরণকৃত দাবি ফরম (দাবি ফরম গ্রামীণফোন সেন্টারে পাওয়া যাবে)
কাগজপত্র যাচাই এর পর ৭ কার্য দিবসের মধ্যে দাবী পরিশোধ করা হবে
কেন লাইফ ইন্স্যুরেন্স
ইন্স্যুরেন্স অর্থ সুরক্ষা। ইন্স্যুরেন্স আপনার এবং আপনার পরিবারের বিপদ বা ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা নিশ্চিত করে। ইন্স্যুরেন্স একটি ছাতা মত, যা আপনি আপনার সাথে রাখেন। প্রতিদিন বৃষ্টি নাও হতে পারে কিন্তু যখন বৃষ্টি হবে আপনার কোনো সমস্যা হবে না, আপনি সেই ছাতা ব্যবহার করে নিজেকে বৃষ্টির হাতে থেকে রক্ষা করতে পারবেন। আমরা প্রতিদিন বিভিন্ন বিপদের মুখোমুখি হয়ে থাকি যেমন স্বাস্থ্য সমস্যা, সম্পত্তির ক্ষতি, মৃত্যু ইত্যাদি যেসব কারণে আমাদের পরিবার ও প্রিয়জন খুব ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে। ইন্স্যুরেন্স করা ব্যক্তি কভার অ্যামাউন্ট পরিশোধ করার মাধ্যমে তার পরিবার/প্রিয়জনকে সুরক্ষিত রাখতে পারেন।
নির্ভয় লাইফ ইন্স্যুরেন্স নিবন্ধিত গ্রাহকে জীবন ক্ষতির ঘটনায় আর্থিক ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে সুরক্ষা দেয়। এখন, গ্রাহকদের নির্ভয় আরো আকর্ষণীয় ও মূল্যবান করে তুলতে, গ্রামীণফোন নিম্নলিখিত নতুন বৈশিষ্ট্যগুলো চালু করেছে:
১. বিদ্যমান মডেলে যোগ করা হয়েছে একটি নতুন স্ল্যাব (টাকা ১৫০-২৪৯) সম্মানিত জিপি গ্রাহকগণ এবং নতুন গ্রাহকদের ইন্স্যুরেন্স এর আরো বেশি উদ্বুদ্ধ করতে সুবিধা দিতে নির্ভয়কে আরো আকর্ষণীয় করা হয়েছে।
নির্ভয় এর স্ল্যাব অনুসারে নতুন লাইফ ইন্স্যুরেন্স এর অফারগুলো নিম্নরূপ:
পূর্ববর্তী ক্যালেন্ডার মাসে রিচার্জ
(মাস ১) [ভ্যাট ব্যতীত]
ফ্রি লাইফ ইন্স্যুরেন্স কভার
(ক্যালেন্ডার মাস ২)
১৫০ টাকার কম
কোনো কভারেজ নেই
১৫০-২৪৯ টাকা
১০,০০০ টাকা
২৫০-৩৪৯ টাকা
২০,০০০ টাকা
৩৫০-৪৯৯ টাকা
৩০,০০০ টাকা
৫০০ টাকা বা এর চেয়ে বেশি
৫০,০০০ টাকা
২. রিচার্জ ভিত্তিক মডেল এর উন্নয়ন (বিদ্যমান ব্যবহার ভিত্তিক মডেলের বিপরীত): গ্রাহক সংখ্যা বাড়াতে নির্ভয়কে আরো সহজ করা হয়েছে।
৩. গ্রাহক সম্পৃক্ততা (ব্যবহার নিশ্চিতকরণ): গ্রাহকের সম্পৃক্ততা বৃদ্ধি এবং ফিরে যাওয়া প্রতিরোধ করতে আমরা এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশনের সময় নিশ্চিতকরণের ব্যবস্থা করা হয়েছে।
ইন্স্যুরেন্স সুবিধায় অন্তর্ভুক্তির যোগ্যতা ও রেজিষ্ট্রেশন করার উপায়:
১৮ - ৬০ বছর বয়সী গ্রামীণফোন-এর সকল গ্রাহক (ডাটা সিমের গ্রাহক ব্যতীত) এখন মোবাইলেই রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও নিকটস্থ গ্রামীণফোন সেন্টার ও গ্রামীণফোন-এর নির্দিষ্ট সার্ভিস সেন্টার থেকে নির্ভয় প্রতিনিধির মাধ্যমে ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন।
রেজিস্ট্রেশন করতে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *777# নম্বরে এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন|
রেজিস্ট্রেশন করার উপায়
রেজিস্ট্রেশন করতে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *৭৭৭# নম্বরে|
এছাড়াও রেজিস্ট্রেশন করতে পারবেন আপনার নিকটস্থ গ্রামীণফোন সেন্টার, গ্রামীণফোন সার্ভিস টাচ্ পয়েন্ট অথবা মোবিক্যাশ আউটলেটে | আমাদের নিজস্ব আউটলেট প্রতিনিধি সঠিক নিয়মানুসারে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করে দিবেন।
রেজিষ্ট্রেশন জন্য প্রয়োজনীয় তথ্য সমুহ:
গ্রাহক বা ব্যবহারকারীর মোবাইল নম্বর
গ্রাহক বা ব্যবহারকারীর নাম
গ্রাহক বা ব্যবহারকারীর বয়স
গ্রাহক বা ব্যবহারকারীর জাতীয় পরিচয়পত্রের নম্বর/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স
নমিনির নাম
গ্রাহকের সাথে নমিনির সম্পর্ক (শুধুমাত্র বাবা/মা/ভাই/বোন/স্বামী/স্ত্রী/ছেলে/মেয়ে/দাদা/ দাদী/ নানা/নানী/ নাতি/নাতনি নমিনি হতে পারবেন)
নমিনির বয়স
রেজিষ্ট্রেশনের জন্য ডাটা এন্ট্রি:
নিযুক্ত প্রতিনিধি প্রথমে গ্রাহককে নির্ভয় ইন্স্যুরেন্স সুবিধা সর্ম্পকে বুঝিয়ে বলবেন।
এবার রেজিষ্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য সমূহ গ্রাহকের নিকট থেকে জেনে নিবেন এবং রেজিষ্ট্রেশনের তথ্য সমূহ ইলেক্ট্রনিক রেজিষ্ট্রেশন ফর্মে নিবন্ধন করবেন।
তথ্য সমূহ নিবন্ধনের পরে, গ্রাহকের নিকট থেকে পুনরায় যাচাই করবেন।
এরপর রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য submit করবেন।
এসএমএস এর মাধ্যমে গ্রাহক কর্তৃক রেজিষ্ট্রেশন নিশ্চিত করুন:
গ্রাহকগণ তাদের মোবাইলে 9100 থেকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সর্ম্পকে এসএমএস পাবেন (চার্জ প্রযোজ্য নয়)
রেজিস্ট্রেশন সম্পন্ন করতে গ্রাহকগণ তাদের মোবাইল থেকে ‘1’ লিখে 9100-এ এসএমএস করবেন (চার্জ প্রযোজ্য নয়)
গ্রাহকগণ যদি রেজিস্ট্রেশন করতে না চান তবে ‘2’ লিখে 9100-এ এসএমএস করবেন (চার্জ প্রযোজ্য নয়)
গ্রাহকগণ তাদের মোবাইলে 9100 থেকে রেজিস্ট্রেশন নিশ্চিতকরণ/বাতিল এসএমএস পাবেন (চার্জ প্রযোজ্য নয়)
রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করণের সময় গ্রাহকদের নির্ভয় ইন্স্যুরেন্স-এর সুবিধা সম্পর্কে সকল তথ্য জেনে বুঝে সেবাটি নিতে সম্মতি প্রদান করেছেন এবং এই সম্পর্কিত ডাটা প্রক্রিয়া করণে গ্রামীণফোন-কে অনুমতি প্রদান করবেন। সঙ্গে গ্রাহক ব্যবহারকারী বা মালিক সে সম্পর্কিত তথ্যও প্রদান করবেন
ইন্স্যুরেন্স সুবিধা শুরুর তারিখ ও মেয়াদ:
প্রতি মাসে ২৫০ টাকা বা তার বেশি লোকাল টকটাইম SMS, Data, VAS, Short Code, রোমিং বোনাস মিনিট ব্যতিত) ব্যবহার করেই এই সুবিধা পাবেন
গ্রাহকরা যে মাসে রেজিস্ট্রেশন করবে, সেই মাসের প্রথম দিন থেকে ক্যালেন্ডার মাসের শেষ দিনের লোকাল টকটাইম ব্যবহারের উপর পরবর্তী মাসের প্রথম দিন থেকেই মাসের শেষ দিন পর্যন্ত ইন্স্যুরেন্সের আওতায় থাকবেন। এই নিয়ম পরবর্তী মাসসমূহের জন্য প্রযোজ্য হবে।
প্রতিমাসে এসএমএস এর মাধ্যমে গ্রাহকদের তাদের ইন্স্যুরেন্স-এর মেয়াদ জানানো হবে
একবার রেজিস্ট্রেশন সম্পন্ন করলে রেজিস্ট্রেশন বাতিল না করা পর্যন্ত রেজিস্ট্রেশন মেয়াদ চলবে, তবে ইন্স্যুরেন্স-এর পরিমাণ গ্রাহকের মাসিক লোকাল টকটাইম ব্যবহারের উপর নির্ভরশীল
যদি কোনো মাসে লোকাল টকটাইম এর ব্যবহার ২৫০ টাকার কম হয়, তবে পরবর্তী মাসের জন্য কোনো ইন্স্যুরেন্স কাভারেজ প্রযোজ্য হবে না
পোস্টপেইড গ্রাহকদের ক্ষেত্রে মাসিক ব্যবহারের পরিমাণ গ্রাহকদের বিল সাইকেলের উপর নির্ভরশীল
বান্ডেল অফারের ক্ষেত্রে, বান্ডেলের টকটাইমের পরিমাণ গ্রাহক যে মাসে বান্ডেল ক্রয় করেছেন সে মাসের ব্যবহার হিসেবে গণ্য হবে
যদি কোনো গ্রাহকের একাধিক মোবাইল নম্বর ইন্স্যুরেন্স এর জন্য রেজিস্ট্রেশন করা থাকে তবে ঐ গ্রাহকের ক্ষেত্রে সর্বোচ্চ ১,০০,০০০ টাকা পর্যন্ত ইন্স্যুরেন্স পরিশোধ করা হবে
রেজিষ্ট্রেশন তথ্য পরিবর্তন ও রেজিষ্ট্রেশন বাতিলকরণ প্রক্রিয়া:
রেজিস্ট্রেশন তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিল করতে গ্রাহককে ১২০০ নম্বরে ডায়াল করতে হবে (সকাল ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত)
১২০০ নম্বরের প্রতিনিধি গ্রাহকের তথ্য যাচাইকরণের পর রেজিস্ট্রেশন এর তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিলের ব্যবস্থা করবেন
রেজিস্ট্রেশন বাতিল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরবর্তী মাসের শুরুতে গ্রাহককে এসএমএস এর মাধ্যমে জানানো হবে
তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিল করতে কোনো চার্জ প্রযোজ্য নয়
শুধু মাত্র ১২০০ হট লাইনের কল চার্জ প্রযোজ্য
দাবি পরিশোধ প্রণালী:
ইন্স্যুরেন্সকৃত কোনো গ্রাহক মারা গেলে নমিনি কর্তৃক মৃত্যু দাবি আবেদনপত্র পূরণ করে সকল প্রয়োজনীয় তথ্যাদি গ্রাহকের মৃত্যুর ১২০ দিনের মধ্যে নিকটস্থ গ্রামীণফোন সেন্টারে জমা দিতে হবে
ইন্স্যুরেন্স দাবির সাথে নিম্নের কাগজপত্র জমা দিতে হবে:
গ্রাহকের মৃত্যু সনদপত্র
মৃত গ্রাহকের জাতীয় পরিচয়পত্রের কপি
নমিনির জাতীয় পরিচয়পত্রের কপি
মৃত গ্রাহকের সিম কার্ড, গ্রাহক
নমিনির মধ্যকার সম্পর্কের প্রমাণপত্র (উদাহরণ: জন্ম নিবন্ধন সনদ) ও
সঠিকভাবে পূরণকৃত দাবি ফরম (দাবি ফরম গ্রামীণফোন সেন্টারে পাওয়া যাবে)
কাগজপত্র যাচাই এর পর ৭ কার্য দিবসের মধ্যে দাবী পরিশোধ করা হবে
ইন্টারনেট সেটিং
স্বয়ংক্রিয় ইন্টারনেট সেটিংস্
অপশন ১
স্বয়ংক্রিয় ইন্টারনেট সেটিংস্ এর জন্য এখানে ক্লিক করুন।
অপশন ২
এসএমএস এর মাধ্যমে স্বয়ংক্রিয় সেটিংস্ পেতে ৮৭৩৮ নম্বরে এসএমএস পাঠাতে হবে। নিচের ধাপগুলো অনুসরণ করুন:
ক. আপনি যে সেটিংস্ চান সেটি লিখুন (যেমন, Internet/WAP/MMS);
খ. হ্যান্ডসেট তৈরি প্রতিষ্ঠানের নাম (যেমন, Samsung/Nokia),
গ. মডেলের নাম ও নম্বর,
ঘ. ৮৭৩৮ নম্বরে পাঠিয়ে দিন।
অপশন ৩
আপনার ফোনের মডেল নম্বর যদি জানা না থাকে, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন:
ক. আপনি যে সেটিংস্ চান সেটি লিখুন (যেমন, Internet/WAP/MMS);
খ. হ্যান্ডসেট আইএমইআই এর প্রথম ৮ ডিজিট (আইএমইআই পেতে ডায়াল করুন *#০৬#);
গ. ৮৭৩৮ নম্বরে পাঠান। (এই ধাপ থেকে বেশি কার্যকর ফল পাওয়া যাবে।)
সেটিংস্ কী ওয়ার্ড উদাহরণ
ইন্টারনেট/জিপিআরএস সেটিংস্ Internet Internet<>Nokia<>E72 or Internet<> 1st 8 digit of IMEI no then send to 8738
ওয়াপ ব্রাউজার সেটিংস্ WAP/ wap WAP<>Nokia<>E72 or WAP<>1st 8 digit of IMEI no then send to 8738
এমএমএস সেটিংস্ MMS/ mms MMS<>Nokia<>E72 or Internet<> 1st 8 digit of IMEI no then send to 8738
এক মেসেজে সব সেটিংস্ All/all/setup All/all/setup<>Nokia<>E72 or All/all/setup<>1st 8 digit of IMEI no then send to 8738
অপশন ১
স্বয়ংক্রিয় ইন্টারনেট সেটিংস্ এর জন্য এখানে ক্লিক করুন।
অপশন ২
এসএমএস এর মাধ্যমে স্বয়ংক্রিয় সেটিংস্ পেতে ৮৭৩৮ নম্বরে এসএমএস পাঠাতে হবে। নিচের ধাপগুলো অনুসরণ করুন:
ক. আপনি যে সেটিংস্ চান সেটি লিখুন (যেমন, Internet/WAP/MMS);
খ. হ্যান্ডসেট তৈরি প্রতিষ্ঠানের নাম (যেমন, Samsung/Nokia),
গ. মডেলের নাম ও নম্বর,
ঘ. ৮৭৩৮ নম্বরে পাঠিয়ে দিন।
অপশন ৩
আপনার ফোনের মডেল নম্বর যদি জানা না থাকে, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন:
ক. আপনি যে সেটিংস্ চান সেটি লিখুন (যেমন, Internet/WAP/MMS);
খ. হ্যান্ডসেট আইএমইআই এর প্রথম ৮ ডিজিট (আইএমইআই পেতে ডায়াল করুন *#০৬#);
গ. ৮৭৩৮ নম্বরে পাঠান। (এই ধাপ থেকে বেশি কার্যকর ফল পাওয়া যাবে।)
সেটিংস্ কী ওয়ার্ড উদাহরণ
ইন্টারনেট/জিপিআরএস সেটিংস্ Internet Internet<>Nokia<>E72 or Internet<> 1st 8 digit of IMEI no then send to 8738
ওয়াপ ব্রাউজার সেটিংস্ WAP/ wap WAP<>Nokia<>E72 or WAP<>1st 8 digit of IMEI no then send to 8738
এমএমএস সেটিংস্ MMS/ mms MMS<>Nokia<>E72 or Internet<> 1st 8 digit of IMEI no then send to 8738
এক মেসেজে সব সেটিংস্ All/all/setup All/all/setup<>Nokia<>E72 or All/all/setup<>1st 8 digit of IMEI no then send to 8738
Labels:
Robi