Ads Header

24 August 2015

সেটিংস

ওয়েব সেটিং
প্রোফাইলের নাম blweb
এপিএন (access point name) blweb
**প্রটোকল http
ওয়াপ

ওয়াপ সেটিং
প্রোফাইলের নাম blwap
এপিএন (access point name) blwap
গেটওয়ে (প্রক্সি) আইপি 10.10.55.34 অথবা 010.010.055.34
গেটওয়ে (প্রক্সি) পোর্ট 8799
**প্রটোকল http
এমএমএস

এমএমএস সেটিং
প্রোফাইলের নাম banglalink mms
এপিএন (এক্সেস পয়েন্ট নাম) blmms
গেটওয়ে (প্রক্সি) আইপি 10.10.55.34
গেটওয়ে (প্রক্সি) পোর্ট 8799
রিলে সার্ভার ইউআরএল http://mmsc1:10021/mmsc/01
ডাটা বিয়ারার gprs
Read more

নির্ভয় - ফ্রি জীবন বীমা

সম্মানিত গ্রাহকদের জন্য মাইক্রো এনশিওর বাংলাদেশ এবং প্রগতি লাইফ এর সাথে অংশীদারিত্বের ভিত্তিতে গ্রামীণফোন নিয়ে এলো 'নির্ভয়' লাইফ ইন্স্যুরেন্স। ২০১৩ সালের জুন মাসে নির্ভয় তার যাত্রা শুরু করে। জিপি নেটওয়ার্কে ন্যুনতম খরচ করে সম্মানিত গ্রাহককে জীবনের ঝুঁকির নিশ্চয়তা দেওয়াই নির্ভয় এর উদ্দেশ্য। গ্রামীণফোন গ্রাহকের মাসিক রিচার্জ উপর নির্মিত একটি ফ্রি লাইফ ইন্স্যুরেন্স নির্ভয়।

কেন লাইফ ইন্স্যুরেন্স

ইন্স্যুরেন্স অর্থ সুরক্ষা। ইন্স্যুরেন্স আপনার এবং আপনার পরিবারের বিপদ বা ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা নিশ্চিত করে। ইন্স্যুরেন্স একটি ছাতা মত, যা আপনি আপনার সাথে রাখেন। প্রতিদিন বৃষ্টি নাও হতে পারে কিন্তু যখন বৃষ্টি হবে আপনার কোনো সমস্যা হবে না, আপনি সেই ছাতা ব্যবহার করে নিজেকে বৃষ্টির হাতে থেকে রক্ষা করতে পারবেন। আমরা প্রতিদিন বিভিন্ন বিপদের মুখোমুখি হয়ে থাকি যেমন স্বাস্থ্য সমস্যা, সম্পত্তির ক্ষতি, মৃত্যু ইত্যাদি যেসব কারণে আমাদের পরিবার ও প্রিয়জন খুব ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে। ইন্স্যুরেন্স করা ব্যক্তি কভার অ্যামাউন্ট পরিশোধ করার মাধ্যমে তার পরিবার/প্রিয়জনকে সুরক্ষিত রাখতে পারেন।

নির্ভয় লাইফ ইন্স্যুরেন্স নিবন্ধিত গ্রাহকে জীবন ক্ষতির ঘটনায় আর্থিক ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে সুরক্ষা দেয়। এখন, গ্রাহকদের নির্ভয় আরো আকর্ষণীয় ও মূল্যবান করে তুলতে, গ্রামীণফোন নিম্নলিখিত নতুন বৈশিষ্ট্যগুলো চালু করেছে:

১. বিদ্যমান মডেলে যোগ করা হয়েছে একটি নতুন স্ল্যাব (টাকা ১৫০-২৪৯) সম্মানিত জিপি গ্রাহকগণ এবং নতুন গ্রাহকদের ইন্স্যুরেন্স এর আরো বেশি উদ্বুদ্ধ করতে সুবিধা দিতে নির্ভয়কে আরো আকর্ষণীয় করা হয়েছে।

নির্ভয় এর স্ল্যাব অনুসারে নতুন লাইফ ইন্স্যুরেন্স এর অফারগুলো নিম্নরূপ:

পূর্ববর্তী ক্যালেন্ডার মাসে রিচার্জ

(মাস ১) [ভ্যাট ব্যতীত]

ফ্রি লাইফ ইন্স্যুরেন্স কভার

(ক্যালেন্ডার মাস ২)

১৫০ টাকার কম

কোনো কভারেজ নেই

১৫০-২৪৯ টাকা

১০,০০০ টাকা

২৫০-৩৪৯ টাকা

২০,০০০ টাকা

৩৫০-৪৯৯ টাকা

৩০,০০০ টাকা

৫০০ টাকা বা এর চেয়ে বেশি

৫০,০০০ টাকা

২. রিচার্জ ভিত্তিক মডেল এর উন্নয়ন (বিদ্যমান ব্যবহার ভিত্তিক মডেলের বিপরীত): গ্রাহক সংখ্যা বাড়াতে নির্ভয়কে আরো সহজ করা হয়েছে।

৩. গ্রাহক সম্পৃক্ততা (ব্যবহার নিশ্চিতকরণ): গ্রাহকের সম্পৃক্ততা বৃদ্ধি এবং ফিরে যাওয়া প্রতিরোধ করতে আমরা এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশনের সময় নিশ্চিতকরণের ব্যবস্থা করা হয়েছে।

ইন্স্যুরেন্স সুবিধায় অন্তর্ভুক্তির যোগ্যতা ও রেজিষ্ট্রেশন করার উপায়:

১৮ - ৬০ বছর বয়সী গ্রামীণফোন-এর সকল গ্রাহক (ডাটা সিমের গ্রাহক ব্যতীত) এখন মোবাইলেই রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও নিকটস্থ গ্রামীণফোন সেন্টার ও গ্রামীণফোন-এর নির্দিষ্ট সার্ভিস সেন্টার থেকে নির্ভয় প্রতিনিধির মাধ্যমে ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন।

রেজিস্ট্রেশন করতে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *777# নম্বরে এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন|

রেজিস্ট্রেশন করার উপায়

রেজিস্ট্রেশন করতে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *৭৭৭# নম্বরে|
এছাড়াও রেজিস্ট্রেশন করতে পারবেন আপনার নিকটস্থ গ্রামীণফোন সেন্টার, গ্রামীণফোন সার্ভিস টাচ্ পয়েন্ট অথবা মোবিক্যাশ আউটলেটে | আমাদের নিজস্ব আউটলেট প্রতিনিধি সঠিক নিয়মানুসারে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করে দিবেন।
রেজিষ্ট্রেশন জন্য প্রয়োজনীয় তথ্য সমুহ:

গ্রাহক বা ব্যবহারকারীর মোবাইল নম্বর
গ্রাহক বা ব্যবহারকারীর নাম
গ্রাহক বা ব্যবহারকারীর বয়স
গ্রাহক বা ব্যবহারকারীর জাতীয় পরিচয়পত্রের নম্বর/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স
নমিনির নাম
গ্রাহকের সাথে নমিনির সম্পর্ক (শুধুমাত্র বাবা/মা/ভাই/বোন/স্বামী/স্ত্রী/ছেলে/মেয়ে/দাদা/ দাদী/ নানা/নানী/ নাতি/নাতনি নমিনি হতে পারবেন)
নমিনির বয়স
রেজিষ্ট্রেশনের জন্য ডাটা এন্ট্রি:

নিযুক্ত প্রতিনিধি প্রথমে গ্রাহককে নির্ভয় ইন্স্যুরেন্স সুবিধা সর্ম্পকে বুঝিয়ে বলবেন।
এবার রেজিষ্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য সমূহ গ্রাহকের নিকট থেকে জেনে নিবেন এবং রেজিষ্ট্রেশনের তথ্য সমূহ ইলেক্ট্রনিক রেজিষ্ট্রেশন ফর্মে নিবন্ধন করবেন।
তথ্য সমূহ নিবন্ধনের পরে, গ্রাহকের নিকট থেকে পুনরায় যাচাই করবেন।
এরপর রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য submit করবেন।
এসএমএস এর মাধ্যমে গ্রাহক কর্তৃক রেজিষ্ট্রেশন নিশ্চিত করুন:

গ্রাহকগণ তাদের মোবাইলে 9100 থেকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সর্ম্পকে এসএমএস পাবেন (চার্জ প্রযোজ্য নয়)
রেজিস্ট্রেশন সম্পন্ন করতে গ্রাহকগণ তাদের মোবাইল থেকে ‘1’ লিখে 9100-এ এসএমএস করবেন (চার্জ প্রযোজ্য নয়)
গ্রাহকগণ যদি রেজিস্ট্রেশন করতে না চান তবে ‘2’ লিখে 9100-এ এসএমএস করবেন (চার্জ প্রযোজ্য নয়)
গ্রাহকগণ তাদের মোবাইলে 9100 থেকে রেজিস্ট্রেশন নিশ্চিতকরণ/বাতিল এসএমএস পাবেন (চার্জ প্রযোজ্য নয়)
রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করণের সময় গ্রাহকদের নির্ভয় ইন্স্যুরেন্স-এর সুবিধা সম্পর্কে সকল তথ্য জেনে বুঝে সেবাটি নিতে সম্মতি প্রদান করেছেন এবং এই সম্পর্কিত ডাটা প্রক্রিয়া করণে গ্রামীণফোন-কে অনুমতি প্রদান করবেন। সঙ্গে গ্রাহক ব্যবহারকারী বা মালিক সে সম্পর্কিত তথ্যও প্রদান করবেন
ইন্স্যুরেন্স সুবিধা শুরুর তারিখ ও মেয়াদ:

প্রতি মাসে ২৫০ টাকা বা তার বেশি লোকাল টকটাইম SMS, Data, VAS, Short Code, রোমিং বোনাস মিনিট ব্যতিত) ব্যবহার করেই এই সুবিধা পাবেন
গ্রাহকরা যে মাসে রেজিস্ট্রেশন করবে, সেই মাসের প্রথম দিন থেকে ক্যালেন্ডার মাসের শেষ দিনের লোকাল টকটাইম ব্যবহারের উপর পরবর্তী মাসের প্রথম দিন থেকেই মাসের শেষ দিন পর্যন্ত ইন্স্যুরেন্সের আওতায় থাকবেন। এই নিয়ম পরবর্তী মাসসমূহের জন্য প্রযোজ্য হবে।
প্রতিমাসে এসএমএস এর মাধ্যমে গ্রাহকদের তাদের ইন্স্যুরেন্স-এর মেয়াদ জানানো হবে
একবার রেজিস্ট্রেশন সম্পন্ন করলে রেজিস্ট্রেশন বাতিল না করা পর্যন্ত রেজিস্ট্রেশন মেয়াদ চলবে, তবে ইন্স্যুরেন্স-এর পরিমাণ গ্রাহকের মাসিক লোকাল টকটাইম ব্যবহারের উপর নির্ভরশীল
যদি কোনো মাসে লোকাল টকটাইম এর ব্যবহার ২৫০ টাকার কম হয়, তবে পরবর্তী মাসের জন্য কোনো ইন্স্যুরেন্স কাভারেজ প্রযোজ্য হবে না
পোস্টপেইড গ্রাহকদের ক্ষেত্রে মাসিক ব্যবহারের পরিমাণ গ্রাহকদের বিল সাইকেলের উপর নির্ভরশীল
বান্ডেল অফারের ক্ষেত্রে, বান্ডেলের টকটাইমের পরিমাণ গ্রাহক যে মাসে বান্ডেল ক্রয় করেছেন সে মাসের ব্যবহার হিসেবে গণ্য হবে
যদি কোনো গ্রাহকের একাধিক মোবাইল নম্বর ইন্স্যুরেন্স এর জন্য রেজিস্ট্রেশন করা থাকে তবে ঐ গ্রাহকের ক্ষেত্রে সর্বোচ্চ ১,০০,০০০ টাকা পর্যন্ত ইন্স্যুরেন্স পরিশোধ করা হবে
রেজিষ্ট্রেশন তথ্য পরিবর্তন ও রেজিষ্ট্রেশন বাতিলকরণ প্রক্রিয়া:

রেজিস্ট্রেশন তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিল করতে গ্রাহককে ১২০০ নম্বরে ডায়াল করতে হবে (সকাল ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত)
১২০০ নম্বরের প্রতিনিধি গ্রাহকের তথ্য যাচাইকরণের পর রেজিস্ট্রেশন এর তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিলের ব্যবস্থা করবেন
রেজিস্ট্রেশন বাতিল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরবর্তী মাসের শুরুতে গ্রাহককে এসএমএস এর মাধ্যমে জানানো হবে
তথ্য পরিবর্তন ও রেজিস্ট্রেশন বাতিল করতে কোনো চার্জ প্রযোজ্য নয়
শুধু মাত্র ১২০০ হট লাইনের কল চার্জ প্রযোজ্য
দাবি পরিশোধ প্রণালী:

ইন্স্যুরেন্সকৃত কোনো গ্রাহক মারা গেলে নমিনি কর্তৃক মৃত্যু দাবি আবেদনপত্র পূরণ করে সকল প্রয়োজনীয় তথ্যাদি গ্রাহকের মৃত্যুর ১২০ দিনের মধ্যে নিকটস্থ গ্রামীণফোন সেন্টারে জমা দিতে হবে
ইন্স্যুরেন্স দাবির সাথে নিম্নের কাগজপত্র জমা দিতে হবে:
গ্রাহকের মৃত্যু সনদপত্র
মৃত গ্রাহকের জাতীয় পরিচয়পত্রের কপি
নমিনির জাতীয় পরিচয়পত্রের কপি
মৃত গ্রাহকের সিম কার্ড, গ্রাহক
নমিনির মধ্যকার সম্পর্কের প্রমাণপত্র (উদাহরণ: জন্ম নিবন্ধন সনদ) ও
সঠিকভাবে পূরণকৃত দাবি ফরম (দাবি ফরম গ্রামীণফোন সেন্টারে পাওয়া যাবে)
কাগজপত্র যাচাই এর পর ৭ কার্য দিবসের মধ্যে দাবী পরিশোধ করা হবে
Read more

ইন্টারনেট সেটিং

স্বয়ংক্রিয় ইন্টারনেট সেটিংস্

অপশন ১
স্বয়ংক্রিয় ইন্টারনেট সেটিংস্ এর জন্য এখানে ক্লিক করুন।

অপশন ২
এসএমএস এর মাধ্যমে স্বয়ংক্রিয় সেটিংস্ পেতে ৮৭৩৮ নম্বরে এসএমএস পাঠাতে হবে। নিচের ধাপগুলো অনুসরণ করুন:
ক. আপনি যে সেটিংস্ চান সেটি লিখুন (যেমন, Internet/WAP/MMS);
খ. হ্যান্ডসেট তৈরি প্রতিষ্ঠানের নাম (যেমন, Samsung/Nokia),
গ. মডেলের নাম ও নম্বর,
ঘ. ৮৭৩৮ নম্বরে পাঠিয়ে দিন।

অপশন ৩
আপনার ফোনের মডেল নম্বর যদি জানা না থাকে, তাহলে  নিচের ধাপগুলো অনুসরণ করুন:
ক. আপনি যে সেটিংস্ চান সেটি লিখুন (যেমন, Internet/WAP/MMS);
খ. হ্যান্ডসেট আইএমইআই এর প্রথম ৮ ডিজিট (আইএমইআই পেতে ডায়াল করুন *#০৬#);
গ. ৮৭৩৮ নম্বরে পাঠান। (এই ধাপ থেকে বেশি কার্যকর ফল পাওয়া যাবে।)
সেটিংস্‌ কী ওয়ার্ড উদাহরণ
ইন্টারনেট/জিপিআরএস সেটিংস্‌ Internet Internet<>Nokia<>E72 or Internet<> 1st 8 digit of IMEI no then send to 8738
ওয়াপ ব্রাউজার সেটিংস্‌ WAP/ wap WAP<>Nokia<>E72 or WAP<>1st 8 digit of IMEI no then send to 8738
এমএমএস সেটিংস্‌ MMS/ mms MMS<>Nokia<>E72 or Internet<> 1st 8 digit of IMEI no then send to 8738
এক মেসেজে সব সেটিংস্‌ All/all/setup All/all/setup<>Nokia<>E72 or All/all/setup<>1st 8 digit of IMEI no then send to 8738
Read more

23 August 2015

ইন্টারনেট প্যাকেজ

আপনার পছন্দের ডাটা প্যাক বেছে নিন এবং দ্রুতগতির রবি ৩.৫জি ইন্টারনেটের সঙ্গে শুরু করুন নতুন এক যাত্রা! ৩.৫জি-এর মাধ্যমে উপভোগ করুন অশেষ ভিডিও স্ট্রিমিং, ফিল্ম, গান,  খবর, খেলাধুলা, এপ্লিকেশন ও আরো অনেক কিছু!

আপনি আপনার পরিকল্পিত ইন্টারনেট বান্ডেল সক্রিয় করতে পারবেন:
- ইউএসএসডি মেনু : *৮৪৪৪# ডায়াল করে
- টোল-ফ্রি আই-ভি-আর : ৮৪৪৪ নম্বরে কল করে
ইন্টারনেট প্যাক
ইন্টারনেট (এমবি) মেয়াদ ইউএসএসডি
অ্যাক্টিভেশন
কোড ইউএসএসডি এর মূল্য (টাকা) অটো-রিনিউ ইজি-লোড রিচার্জের পরিমাণ অটো-রিনিউয়াল
বন্ধ করার পদ্ধতি
২৫০০ ২৮ দিন *৮৪৪৪*৯২# ৩৪৭ হ্যাঁ ৩৯৯ অটো-রিনিউয়াল বন্ধ করতে ডায়াল
করুন *৮৪৪৪#
১৫০০ *৮৪৪৪*৮৫# ২৭৫ হ্যাঁ ৩১৬
৭৫০ *৮৪৪৪*৫০০# ১৭৫ হ্যাঁ ২০১
২৫০ *৮৪৪৪*২৫০# ৭৫ হ্যাঁ প্রযোজ্য নয়
১০০ *৮৪৪৪*১০০# ৪০ হ্যাঁ ৪৬
১০০ ১০ দিন *৮৪৪৪*১০০১৯# ১৯ হ্যাঁ প্রযোজ্য নয়
২০০ ৭ দিন *৮৪৪৪*২০০৭# ২৪ হ্যাঁ প্রযোজ্য নয়
৪৫ ১ দিন
(২৪ ঘন্টা) *৮৪৪৪*২১# ১০ হ্যাঁ প্রযোজ্য নয়
*৮৪৪৪*৪# হ্যাঁ প্রযোজ্য নয়
- উপরোক্ত প্যাক স্বয়ংক্রিয়ভাবে পুনরারম্ভ হবে; প্যাক বন্ধ করার জন্য যেকোনো সময় *৮৪৪৪# ডায়াল করুন
- ইজি-লোড প্যাকগুলি স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ না
- ইউএসএসডি প্যাক উভয় প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকরা ব্যবহার করতে পারবে।
- ডাটা ব্যালেন্স চেক করার জন্য *৮৪৪৪*৮৮# ডায়াল করুন
- ইউএসএসডি প্যাকগুলি হলো সম্পূরক শুল্ক + সম্পূরক শুল্কসহ ট্যারিফের উপর ভ্যাট ছাড়া ও ইজি-লোড প্যাকগুলি হলো ভ্যাট সহ
- প্যাক এর এমবি ৩জি ও ২জি উভয় নেটওয়ার্ক-এ ব্যবহারযোগ্য
- একই প্যাক একাধিক বার ক্রয় করে আপনার ডাটা ভলিউম বাড়াতে পারবেন
- সব প্যাক ২৪ ঘন্টা ব্যবহার করা যাবে
ব্যবহার-অনুযায়ী-খরচ
প্যাকেজ মুল্য (ভ্যাট ছাড়া)
পে পার ইউজ (পিএক্স) ০.০১৫ টাকা / কেবি
নোটঃ

- ডাটা বান্ডেল প্যাক শেষ হবার পর গ্রাহককে ০.০১ টাকা/১০ কেবি রেট-এ চার্জ করা হবে
- ডাটা ব্যালান্স চেক করার জন্য *৮৪৪৪*৮৮# ডায়াল করুন
- ৩.৫জি সেবা চালুকরণের জন্য *৬৬৬*১# ডায়াল করুন
- ৩.৫জি সেবা বন্ধ করার জন্য *৬৬৬*২# ডায়াল করুন
- বিরতিহীন ভিডিও কল উপভোগ করার জন্য গ্রাহকের হ্যান্ডসেট ৩জি রেডি হতে হবে, এবং গ্রাহককে রবি ৩.৫জি নেটওয়ার্ক-এর আওতায় থাকতে হবে
- বান্ডেলের মুল্যের ক্ষেত্রে ৩% সম্পূরক শুল্ক + সম্পূরক শুল্কসহ ট্যারিফের উপর ১৫% ভ্যাট প্রযোজ্য হবে। 
Read more

এয়ারটেল 3G সাধারণ জিজ্ঞাসা (FAQ)

১. 3G কি?
উত্তর: 3G হচ্ছে মোবাইল যোগাযোগের একটি অত্যাধুনিক প্রযুক্তি। সহজ কথায়, এটা একটি নেটওয়ার্ক যাতে আপনি আপনার ফোনে দ্রুত গতি সম্পন্ন ডাটা ব্যবহারের সুবিধা পাবেন, ফলে আপনি শুধু কথা বলা ছড়াও আরো অনেক কিছু করতে পারেন। এতে থাকছে উচ্চ গতির ইন্টারনেট এক্সেস, ভিডিও কলিং এবং উন্নত মাল্টিমিডিয়া ।

২. 3G দিয়ে আমি কি করতে পারব?
উত্তর: G দিয়ে আপনি উপভোগ করতে পারবেন...
আপনি আপনার ফোনে উচ্চগতির ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।
উচ্চ মানের ভয়েস সেবা: ভয়েস কলের মান 2G এর তুলনায় 3G এ অনেক ভালো।
দ্রুত ডাউনলোড: 3G ব্যবহারকারীরা গান, ভিডিও, হাই রেজল্যুশন ফটো এবং উচ্চ গতিতে অন্যান্য ফাইল ডাউনলোড করতে পারেন।
মোবাইলে ব্রডব্যান্ড অভিজ্ঞতা: 3G কভারেজের আওতাধীন এলাকায় 3G গ্রাহকরা উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট ব্যবহার করতে পারবে।
ভিডিও পরিষেবা: 3G ব্যবহারকারীরা ভিডিও কলের সুবিধা উপভোগ করতে পারেন যেখানে কথা বলার পাশাপাশি একে অপরকে দেখতে সক্ষম হবে যদি উভয়ই 3G সেবাগ্রহণকারী হয় ও উভয়েরই 3G-সক্রিয় হ্যান্ডসেট থাকে। 3G ব্যবহারকারীরা তাদের বন্ধুদের ভিডিও মেইল এবং ভিডিও ক্লিপ পাঠাতে পারবে।
মোবাইল টিভি: 3G ব্যবহারকারীরা তাদের ফোনে বিভিন্ন চ্যানেলের টিভি প্রোগ্রাম দেখতে পারবে এমনকি যখন তারা চলাফেরার মধ্যে থাকবে তখনও।

৩. আমি কিভাবে 3G ব্যবহার করতে পারি? অথবা আমার জন্য 3G কি প্রয়োজন?
উত্তর: সকল এয়ারটেল সিম কার্ড 64K হয় যার মানে তারা 3G সামঞ্জস্যপূর্ণ। সুতরাং, সিম পরিবর্তন এর কোন প্রয়োজন নেই, এয়ারটেল 3G সেবা পেতে আপনার নিম্নলিখিত চাহিদা পূরণ করার প্রয়োজন:
আপনাকে এয়ারটেল এর 3G নেটওয়ার্ক আওতায় আসতে হবে
আপনার এক 3G সক্রিয় হ্যান্ডসেট থাকতে হবে
আপনার 3G  প্যাক অথবা 3G সাবস্ক্রিপশন থাকতে হবে

৪. আমাদের কেন 3G তে যেতে হবে
উত্তর:-  থাকছে মোবাইলে উচ্চগতির অভিজ্ঞতা
       -  উচ্চ গতির মোবাইল ইন্টারনেট
       -  ভিডিও স্ট্রেমিং, টি ভি সম্প্রচার
       -  ভিডিও কল, ভিডিও ক্লিপ্স -নিউজ,মিউজিক,স্পোর্টস
       -  থাকছে গেইমিং, চ্যাট, লোকেশন সার্ভিস

৫.  কীভাবে জানব যে আমি এয়ারটেল এর 3G নেটওয়ার্কে আছি ?
উত্তর: আপনি যখন একটি 3G প্যাক দিয়ে 3G সার্ভিস সক্রিয় করবেন এবং আপনার হ্যান্ডসেট এর নেটওয়ার্ক সেটিংস  Dual mode / UMTS & GSM Mode / Auto Mode থাকবে, তখন আপনি স্বয়ংক্রিয়ভাবে আমাদের 3G নেটওয়ার্কের আওয়তায় চলে আসবেন।
আপনি আপনার ফোনের পর্দায় আপনার নেটওয়ার্ক বার এর পাশে 3G/3.5G / H প্রদর্শিত দেখতে পাবেন।

৬. আমার কি একটি পৃথক নম্বর অথবা একটি নতুন 3G সিম প্রয়োজন?
উত্তর: না, আপনার একটি আলাদা নম্বর বা 3G সক্রিয় একটি নতুন সিম প্রয়োজন হবে না। আপনার বর্তমান সিম 3G সামঞ্জস্যপূর্ণ এবং আমরা আপনার বিদ্যমান মোবাইল নম্বর ও সিম কার্ডেই একটি 3G প্যাক সক্রিয় করতে পারব।

৭. 3G তে ভ্যালু অ্যাডেড সার্ভিস (VAS) পণ্য কী কী?
উত্তর: যেহেতু 3g ভাল ব্রাউজিং গতি দেয়, এর সবচেয়ে গুরুত্বপূর্ণ সুবিধা হল  দ্রুত মোবাইল ইন্টারনেট এক্সেস সহ ভিডিও কন্টেন্ট। যেসব পণ্য এবং অ্যাপ্লিকেশন 3G থেকে উপকৃত হয়েছে তার মধ্যে কয়েকটি হল:
সম্পূর্ণ গান ডাউনলোড - একটি 3MB গান যা সাধারণত ১ মিনিট সময় নিত, এখন সময় নিবে মাত্র ৬ সেকেন্ড এর মত।
মোবাইল টিভি - আপনি আপনার মোবাইলে পছন্দের সব ঘরানার চ্যানেল-খবর, বিনোদন, ক্রীড়া সহ টিভি দেখতে পারেন।
মাল্টি প্লেয়ার গেমিং - এখন আপনি গেম খেলা এবং মাল্টি প্লেয়ার গেমিং মাধ্যমে অন্য মানুষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন
ভিডিও টকিজ  - স্বল্পদৈর্ঘের সম্পাদিত সংস্করণ এর ছায়াছবি দেখতে পারবেন চলাফেরা কালিন সময়ে।
ভিডিও অ্যালার্ট - আপনি  আপনার পছন্দ অনুযায়ী ফিটনেস, বলিউড,  ক্রীড়া এবং অন্যান্য অনেক অপশন থেকে দৈনিক ভিডিও অ্যালার্ট পাতে পারেন।

৮. আমি কিভাবে আমার নেটওয়ার্ক সেটিংস 3G তে পরিবর্তন করব?
উত্তর: ফোন সেটিংস যান,
নেটওয়ার্ক সেটিংস / নেটওয়ার্ক মুড সিলেক্ট করুন,
Dual Network / 2G & 3G mode / 2G & UMTS mode সিলেক্ট করুন,
এবং সেইভ করতে OK চাপুন।

৯. 3G ব্যবহার করার সময় কেন আমার ফোন ব্যাটারি স্তর দ্রুত কমে যায় কেন?
উত্তর: 3G এর উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি আপনার ফোনের ব্যাটারি খরচ বাড়িয়ে দেয়।

১০.  3G পেতে হলে কি আমার সিম পরিবর্তন করার প্রয়োজন?
উত্তর: না, এয়ারটেল সিম কার্ড 64K হয় যার মানে তারা 3G সামঞ্জস্যপূর্ণ সুতরাং,সিম এর পরিবর্তন প্রয়োজন নেই।

১১. 3G সাধারণ বৈশিষ্ট্য কী কী?
উচ্চ ক্ষমতা এবং পরিষ্কার ভয়েস
উচ্চ গতির ইন্টারনেট এবং ওয়ারলেস অ্যাপ্লিকেশন প্রোটোকল
ভিডিও কলিং
মোবাইল টিভি
মোবাইল সঙ্গীত
উন্নত ভিডিও এবং অডিও স্ট্রীমিং
ভিডিও কনফারেন্সিং
অনলাইন এইচডি গেমিং
এম কমার্স
লোকালাইজেশন ভিত্তিক সেবা
মেসেজিং সেবা
Convergence
ইউনিভার্সাল রোমিং
সকল প্রকার মাল্টিমিডিয়া সেবা

১২. 3G এর গতি কি বিষয়গুলির উপর নির্ভর করে?
উত্তর: প্রথমত গতি উপর নির্ভর করে হ্যান্ডসেট, কভারেজ, নেটওয়ার্ক ট্রাফিক এবং বর্তমানে সময় একটি নির্দিষ্ট  পয়েন্টে একটি নির্দিষ্ট  সময়ে 3G নেটওয়ার্ক ব্যবহারকারীদের সংখ্যার উপর নির্ভর করে।
দ্বিতীয়ত, এটা আপনার সাবস্ক্রাইব করা ডেটা প্যাকেজ এর গতির উপর নির্ভর করে.

১৩. কোন হ্যান্ডসেট 3G নেটওয়ার্কের সাথে সামঞ্জস্যপূর্ণ?
উত্তর: স্মার্ট ফোন 3G সামঞ্জস্যপূর্ণ হয়। কিন্তু নিশ্চিতভাবে প্রতিটি স্মার্ট ফোন সব বৈশিষ্ট্য সমর্থন করতে পারে না। কারণ নির্মাতারা তাদের নিজস্ব বিবেচনার ভিত্তিতে বহুমুখী বৈশিষ্ট্য সঙ্গে মোবাইল স্টেশন বিকাশ করে। টেকনিক্যালি, R99, HSPA এবং HSPA + + সমর্থিত হ্যান্ডসেট 3G নেটওয়ার্কের সাথে সামঞ্জস্যপূর্ণ হয় এবং অন্তত ভয়েস সমর্থন পরিষেবা থাকে। কিন্তু ডেটা সেবা এর প্রাপ্যতা হ্যান্ডসেট এর ধরণ উপর নির্ভর করে।

১৪. R99 এবং HSPA কি?
উত্তর: R99 হলো হ্যান্ডসেট এর তথ্য বাহক পরিষেবা 384kbit/s, যা  সাধারণত Release 99  বা R99 হিসাবে পরিচিত ।
HSPA মানে হাই স্পিড প্যাকেট এক্সেস। এটা HSUPA (হাইস্পিড আপলিঙ্ক প্যাকেট এক্সেস) & HSDPA (হাইস্পিড ডাউনলিঙ্ক প্যাকেট এক্সেস) যা সমর্থন করে সর্বাধিক 42Mbit/s ।

১৫. আমি কিভাবে  সংযোগ সহ 3G সিম পেতে পারি?
উত্তর: আপনি আপনার কাছাকাছি AEC / ARC থেকে সংযোগ কিনতে পারেন

১৬. আমি যদি 3G কভারেজ এর বাইরে থাকি তাহলে কি হবে?
উত্তর:  যদি কোন এলাকায় 3G কভারেজ না থাকে সেক্ষেত্রে আপনি 2G/2.5G সেবা ব্যবহার করতে পারবেন।

১৭. 3G নেটওয়ার্ক কি সারা দেশে পাওয়া যাবে?
উত্তর: এয়ারটেল প্রথম পর্যায়ে ঢাকায় ও চট্রগ্রামের কিছু এলাকায় অক্টোবরের মধ্যে 3G সেবা চালু করবে এবং পরবর্তী বছরের জানুয়ারির মধ্যে সব গুলো বিভাগীয় শহর 3G এর আওতায় আসবে।

১৮. 2G তুলনায় 3G এর উপকারিতা কি কি?
উত্তর: 2G নেটওয়ার্ক এর সকল কাজ করতে সক্ষম 3G নেটওয়ার্ক,  যেমন ডিজিটাল ভয়েস, ভয়েস মেইল, কনফারেন্স কলিং এবং সহজ তথ্য অ্যাপ্লিকেশন যেমন ইমেল। যেহেতু 3G নেটওয়ার্ক উচ্চ ক্ষমতা সম্পন্ন তথ্য আদানপ্রদান নিয়ন্ত্রন করতে সক্ষম, সেহেতু এটি ভিডিও কনফারেন্সিং ও মোবাইল টেলিভিশন মত বৈশিষ্ট্য সমর্থন করে। 3G মোবাইল ফোনের মাধ্যমে মাল্টিমিডিয়া সেবা, নতুন ভিডিও, অডিও এবং অন্যান্য অ্যাপ্লিকেশন সমর্থন করে, ফলে সঙ্গীত ও টেলিভিশন এবং ইন্টারনেট  মোবাইল টার্মিনাল থেকে অ্যাক্সেস করা যাবে।
Read more

BANGLA DHOL

welcome to bangla dhol streaming app!
in the digital era, the focus from local culture and norms are pivoting towards foreign culture. a lot of great music is produced by our artists in bangladesh but are not getting as much focus as expected. banglalink’s endeavor is to put the spotlight on bangladesh’s local songs by bringing thousands and thousands of local songs to our users from all the bangladeshi artists through one platform.

with that in mind, banglalink presents the first streaming app for bangla songs, called bangla dhol to let users swoon over the never-ending charm of bangla music and its rich culture. dhol has a lavish collection of bangla songs, starting from all time classical hits to latest unreleased songs, from the most popular bands to the single hits. any singer you love, you will find his/her songs on “bangla dhol”.

it is a subscription based streaming app that user can download from google store by searching for “bangla dhol”. charging information is provided in the table below:

subscription type pricing (bdt)
(w/o vat & sd) validity bonus data (MB)
monthly pack 50 30 50
daily pack 2 1 2
a user can either subscribe by downloading the app and chose the desired package from the top left button or they can follow the below options:

subscription mode package key word
ussd monthly/daily *9494*1#
sms monthly start30 and send to 9494
daily start1 and send to 9494
un-subscription mode package key word
sms all stop and send to 9494
ussd all *9494*2#
faq:
1. it is currently available only for android phones

2. once free data is consumed, user will be charged as per the pack he/she is subscribed to or it would be on payg

3. auto-renewal is applicable for this service

4. users can create their playlist in the app and listen to the songs anytime they want

5. no download is possible for content security

6. the app would be upgraded with time as new features and songs are added

7. all songs are divided in categories for user convenience
Read more